মেদিনীপুর খানকাহ শরীফে আলা হুজুরের ১৫৭ তম বাৎসরিক উরস মোবারকে সম্প্রীতির বার্তা দিলেন পীরসাহেব

কাজী আতাউল: মেদিনীপুর খানকাহ শরীফে উপমহাদেশের সুপ্রসিদ্ধ সাধক “আলা হুজুর” সৈয়েদোনা হজরত সৈয়দ শাহ মেহের আলী আল কাদেরির ১৫৭ তম বাৎসরিক উরস মোবারক (তিরোধান দিবস) গত ১৯শে ও ২০শে ফেব্রুয়ারী (৬ই ও ৭ই ফাল্গুন) তাঁর প্রপৌত্র মেদিনীপুরের পীর সাহেব হজরত মৌলানা সৈয়দ শাহ জেলাল মুরশেদ আল কাদেরি সাজ্জাদানশিন খানকাহ শরীফ মেদিনীপুর ও দরবার শরীফ কলকাতার তত্ত্বাবধানে উদযাপিত হয়। এই পবিত্র উরস উপলক্ষে ভক্ত ও শিস্যদের সমাগম ঘটে। এই অনুষ্ঠানে সর্বধর্ম সমন্বয়, আধ্যাত্মিক উন্নয়ন ও সমাজে শান্তি প্রতিষ্ঠা নিয়ে আলোচনা করা হয়।

সরকারি নির্দেশিকা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠান পালন করা হয়। মিলাদ শরীফ পাঠ ও তেলাওয়াতে কোরান শরিফের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন নায়েব সাজ্জাদানশিন পীরজাদা হজরত মৌলানা অধ্যাপক ড. সৈয়দ মুস্তাফা মুরশেদ জামাল শাহ আল কাদেরি। ছোট হুজুর নিজের পাণ্ডিত্যপূর্ণ বক্তৃতায় সকলকে ইসলামের নিয়ম কানুন মেনে সঠিকভাবে চলার জন্য উদ্বুদ্ধ করেন, পবিত্র ধর্মগ্রন্থ কোরানে পাকের তাফসীর থেকে তিনি ইসলাম ধর্মের গুঢ় ধর্মতত্ত্বকে ব্যাখ্যা করে সকলকে তা নিজ জীবনে পালনে উৎসাহ দেন।

অন্যান্য দের মধ্যে সভায় বক্তব্য রাখেন মৌলানা সফিক আলেমি কাদেরি, মৌলানা বাকিবিল্লা রিযভি কাদেরি, মুফতি মহরম আলী কাদেরি, হাফিজ তোফাজ্জল হোসেন কাদেরি প্রমুখ। অনুষ্ঠান শেষে সাজ্জাদানশিন পীর সাহেব হজরত মৌলানা সৈয়দ শাহ জেলাল মুরশেদ আল কাদেরি তাঁর বক্তৃতায় সকল মুরিদ গনের উদ্দেশ্যে হেদায়েত আকিদতের কথা বলেন ও এই উরস শরিফের মাহাত্ম্য বর্ণনা করেন। সর্বশেষে তিনি তাঁর দোয়ার মাধ্যমে ভক্তদের সার্বিক কল্যান ও উন্নতি কামনা করেন। মানব জাতির উদ্দেশ্যেও তাঁর প্রার্থনা সকলের হৃদয় ছুঁয়ে যায়। এর মাধ্যমেই অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular Now

Categories

ABOUT US

Dainikchorcha.com is a blog where we post blogs related to Web design and graphics. We offer a wide variety of high quality, unique and updated Responsive WordPress Themes and plugin to suit your needs.

Contact us: [email protected]

FOLLOW US