বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার আগে এই ৬টি বিষয় জেনে নিন

বিবাহ প্রত্যেকের জীবনে খুব বড় একটি সিদ্ধান্ত। এটি শুধু দুটি মানুষের মেলবন্ধন নয়, তাঁদের পরিবার, সংস্কৃতি ও ঐতিহ্যের মেলবন্ধন। বিবাহের সঙ্গে তালমিলিয়ে জন্ম নেয় কিছু চাহিদা, দায়িত্ব এবং প্রশ্ন। তাই বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার আগে নিজেকেই এই ৬টি প্রশ্ন জিজ্ঞেস করুন।

আর্থিক বিষয় সম্বন্ধে অবগত থাকুন
প্রত্যেক দম্পতীকে অর্থের বিষয়টি বাড়তি গুরুত্ব দিয়ে দেখা দরকার। দুইপক্ষেরই জানা দরকার কার কী পরিমান সঞ্চয় রয়েছে, কী পরিমান বিনিয়োগ রয়েছে, সবকিছু। দু’জনকে মিলে এই সিদ্ধান্ত নিতে হবে যে আর্থিক ক্ষেত্রগুলি কীভাবে সামলাতে হবে।

আপনি কি সঙ্গীকে বিশ্বাস করেন
দীর্ঘস্থায়ী সম্পর্কের ভিত্তি হল বিশ্বাস। বিয়ে করার আগে জেনে নিন, আপনি আপনার সঙ্গীকে কতটা বিশ্বাস করেন। আপনার চাহিদা সম্বন্ধে সঙ্গীর সঙ্গে আলোচনা করুন।

কীভাবে টাকা খরচ করবেন
কাপলদের বুঝতে হবে কীভাবে তারা তাদের অ্যাকাউন্ট শেয়ার করবেন এবং বিল পেমেন্ট করবেন। এক্ষেত্রে সবথেকে ভালো উপায় হল দু’জনের জয়েন্ট অ্যাকাউন্ট ব্যবহার করুন। একটা যৌথ অ্যাকাউন্ট, বাকি দু’টো প্রত্যেকের নিজস্ব।

বীমা করানো জরুরি
জীবন, স্বাস্থ্য, ঘর এবং প্রতিবন্ধকতা – এই প্রত্যেকটি ক্ষেত্রে কাপলদের আলাদাভাবে বীমা করিয়ে রাখা উচিৎ তাদের নতুন জীবনের সুরক্ষার জন্য।

অবসরের পর কী করবেন
সম্পর্কে থাকার সময়েই আপনার ভবিষ্যতের ইনভেস্টমেন্ট নিয়ে আলোচনা করুন যা আপনার কর্মজীবনের অবসরের পরবর্তী জীবনে সাহায্য করবে। দু’জনে মিলে শিখুন কীভাবে অর্থ সঞ্চয় করা যায়। আপনারা যদি টাকা খরচের ব্যাপারটা ভাগ না করে নিতে পারেন, তাহলে নিজের জীবন, সুখ-দুঃখ কখনই ভাগ করতে পারবেন না।

ঘরের কাজ কীভাবে করবেন
ঘরের কাজ ভাগ করে নেওয়া এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনারা দু’জনেই যদি চাকরি বা ব্যবসার সঙ্গে জড়িত থাকেন, তাহলে অবশ্যই আলোচনা করে নিন কে কোনটা করতে পারবেন। কাজ সমানভাবে ভাগ করে নেবেন, নাকি কেউ একজন পুরো দায়িত্ব নেবেন?

Related Articles

Popular Now

Categories

ABOUT US

Dainikchorcha.com is a blog where we post blogs related to Web design and graphics. We offer a wide variety of high quality, unique and updated Responsive WordPress Themes and plugin to suit your needs.

Contact us: [email protected]

FOLLOW US