Wednesday, June 23, 2021

দীর্ঘ ৭ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে পৌছালো চেলসি

দীর্ঘ ৭ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে পৌছালো চেলসি। বুধবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ২-০ গোলে জিতে দুই লেগ মিলিয়ে ৩-০ গোলের ব্যবধানে শেষ আটে পৌঁছে গেল চেলসি। দলের হয়ে এদিন একটি করে গোল করেন হাকিম জিয়েখ ও ইমারসন পালমিয়েরি।

এর আগে প্রথম লেগের ম্যাচে ১-০ ব্যবধানে জিতেছিল চেলসি। দুই লেগ মিলে ৩-০ গোলে এগিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে। থমাস টুখেল আসার পর সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে অপরাজিত রয়েছে এই ক্লাবটি। চেলসির ইতিহাসে নতুন কোচের হাত ধরে এটাই অপরাজেয় পথচলার রেকর্ড।

বুধবার রাতে ভিন্ন ভিন্ন মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হয়েছিল বায়ার্ন-লাজিও। যেখানে বায়ার্নও দ্বিতীয় লেগের ম্যাচটি খেলেছে নিজেদের ঘরের মাঠে। তবে প্রথম ম্যাচের তুলনায় এই ম্যাচটি দুর্দান্তভাবে খেলতে পারেনি। প্রথম লেগে ৪-১ গোলে জিতলেও, এই ম্যাচে তাদের জয় ২-১ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে শিরোপাধারী বায়ার্ন মিউনিখ। গোল দুটির দাবিদার হলেন রবার্ট লেওয়ানডোস্কি এবং চুপো মোটিং। একটি গোল শোধ করেছেন মারকো পারোলো।

দিনের শেষে দুই দল হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বায়ার্ন ও চেলসি। শেষ আটের বাকি দলগুলো হলো-পিএসজি, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, পোর্তো ও বরুশিয়া ডর্টমুন্ড।

আগামী শুক্রবার হবে কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের ড্র।

আরও পড়ুন

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ