Wednesday, June 23, 2021

‘পরিযায়ী শ্রমিকরা ফেরার চেষ্টা করবেন না, আপনাদের কাজ হারাবে না’, বার্তা মোদীর

করোনার ভয়াবহ পরিস্থিতিতে জাতির উদ্দেশ্যে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বার্তা দিয়ে বলেন, ‘দেশকে লকডাউনের হাত বাঁচাতে হবে। রাজ্যগুলিকে বলব, লকডাউনকে শেষ বিকল্প উপায় হিসেবে ভাবতে।’ তার সঙ্গে রাজ্যগুলিতে দ্রুত ভ্যাকসিন পাঠানোর আশ্বাস দিলেন তিনি।

দেশজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমন। দিল্লি সহ একাধিক রাজ্যে লকডাউন জারি হয়েছে। সেই ভয়ে ফের আগের অবস্থার মত না হয় আতঙ্কিত পরিযায়ী শ্রমিকেরা। লকডাউন হতেই দিল্লি থেকে ফিরতে শুরু করেছেন শ্রমিকরা। পশ্চিমবঙ্গের বহু শ্রমিক ফিরে আসছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলছেন, ‘রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের মাধ্যমে শ্রমিকরাও টিকা পাবেন। রাজ্য সরকারের কাছে আবেদন, আপনারা শ্রমিকদের ভরসা দিন। তাঁদের বলুন, তাঁরা যেখানে আছেন, সেখানেই থাকুন।’ সংশ্লিষ্ট এলাকাতেই পরিযায়ী শ্রমিকদের ভ্যাকসিন দেওয়া হবে। শ্রমিকদের কাজ থাকবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

এছাড়াও প্রধানমন্ত্রী পরামর্শ দেন, ‘প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোবেন না। লকডাউনের প্রশ্নই উঠবে না, নাইট কার্ফুও জারি করতে হবে না, যদি আমরা সকলে মিলে করোনা বিধি মেনে চলি।’ আশ্বাস দিয়ে বলেন, ‘অক্সিজেনের ঘাটতি দ্রুত মেটানো হবে। হাসপাতালগুলিতে বেড বাড়ানো হচ্ছে। ওষুধ উৎপাদন বাড়িয়েছে সংস্থাগুলি। আমাদের বিজ্ঞানীরা দিনরাত এক করে কাজ করছেন’।

আরও পড়ুন

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ