দোয়া মাসুরা বাংলা অনুবাদ, উচ্চারণ ও অর্থ

নামাজ শেষ হওয়ার ঠিক আগে দোয়া মাসুরা পাঠ করা হয়। তারপরে সালাম জানাই। প্রত্যেক মুসলিমের এই দুআটি মনে রাখা উচিত। তবে যদি কোনও কারণে আমার মনে না থাকে তবে তার জায়গায় অন্য কয়েকটি দুআও পাঠ করা যায়। সালাতে যেসব জায়গায় আল্লাহ্ দোয়া কবুল করে থাকেন তার মধ্যে একটি হল সালাম ফিরানোর আগে। দোয়া মাসুরা মুলত ক্ষমা প্রার্থনার দোয়া। আসুন দোয়াটি আমরা জেনে নেই।

দোয়া মাসুরা আরবি উচ্চারণঃ

দোয়া মাসুরা

দোয়া মাসুরা বাংলা উচ্চারণঃ

আল্লাহুম্মা ইন্নী যালামতু নাফসী যুল্মান কাসীরাওঁ ওয়ালা ইয়াগ ফিরুয যুনূবা ইল্লা আন্তা; ফাগফির লী মাগফিরাতাম মিন ইন্দিকা ওয়ার হামনী ইন্নাকা আন্তাল গফুরুর রাহীম।

দোয়া মাসুরা বাংলা অর্থঃ 

হে আল্লাহ্‌! আমি আমার নিজ আত্মার উপর বড়ই অত্যাচার করেছি, গুনাহ মাফকারী একমাত্র তুমিই; অতএব তুমি আপনা হইতে আমাকে সম্পূর্ণ ক্ষমা কর এবং আমার প্রতি দয়া কর। তুমি নিশ্চয়ই ক্ষমাশীল দয়ালু।

আরও পড়ুনঃ সূরা ইয়াসিন ও সূরা ইয়াসিনের ফজিলত

দোয়া মাসুরা ইংরেজি অর্থঃ 

0′ Allah! I have tormented myself much. There is none but you to forgive the sins. Therefore you forgive all of my sins. And have pity on me! Certainly you are the Great Forgiver and Benevolent.  

দোয়া মাসুরার হাদীস

আবদুল্লাহ ইবনে আমর (রা:) থেকে বর্ণিত যে একবার হজরত আবু বকর (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) সেবায় হাজির হয়ে জিজ্ঞাসা করলেন, আল্লাহর রাসূল আমাকে এমন প্রার্থনা শিখিয়ে দিন, যা আমার নামাযের মধ্যে আবৃত্তি করা উচিত, নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দোয়া মাসুরা শিখিয়েছিলেন।

Related Articles

Popular Now

Categories

ABOUT US

Dainikchorcha.com is a blog where we post blogs related to Web design and graphics. We offer a wide variety of high quality, unique and updated Responsive WordPress Themes and plugin to suit your needs.

Contact us: [email protected]

FOLLOW US