Wednesday, June 23, 2021

আইপিএল ২০২১ এর প্রতিটা ম্যাচ বিনামূল্যে লাইভ কীভাবে দেখবেন?

বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ৯ এপ্রিল শুক্রবার থেকে হতে চলেছে। গত বারের মত এবারেও আটটি দল আইপিএল-এ প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে। শুক্রবার ঠিক সন্ধে ৭:৩০ নাগাদ শুরু হবে IPL 2021-এর প্রথম ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এখন অনেকেই মনে করছেন, বিনামূল্যে আইপিএল ২০২১-এর প্রতিটা ম্যাচ কী ভাবে দেখব? তাহলে জেনে নেওয়া যাক।

যাঁরা বিনামূল্যে আইপিএল ২০২১-র প্রতিটি ম্যাচ দেখতে চান, তাঁরা নিম্নলিখিত প্ল্যানগুলির সাহায্য নিতে পারেন।

  • Reliance Jio রিচার্জ প্যাক
  • Airtel রিচার্জ প্যাক
  • Vi বা Vodafone Idea রিচার্জ প্যাক
  • JioFiber
  • Jio Postpaid Plus
  • Tata Sky
  • Flipkart Super Coins

উপরোক্ত কোনও একটি রিচার্জ প্ল্যান বা ব্রডব্যান্ড প্ল্যানের যদি ইউজার আপনি হন, তাহলেই ফ্রি-তে দেখতে পাবেন IPL ২০২১-এর প্রতিটি ম্যাচের লাইভ সম্প্রচার।

এই সব প্ল্যানগুলির মধ্যে একমাত্র Tata Sky ছাড়া, প্রতিটি প্ল্যানেই আপনি পেয়ে যাবেন Disney Plus Hotstar-এর ফ্রি সাবস্ক্রিপশন। বিনামূল্যে এই সাবস্ক্রিপশনের সাহায্যে আপনি চাইলে যে কোনও ডিভাইস থেকেই দেখতে পারেন IPL ২০২১। অ্যান্ড্রয়েড ফোন, আইফোন, উইন্ডোজ ল্যাপটপ, পার্সোনাল কম্পিউটার এবং ম্যাক ল্যাপটপ বা কম্পিউটার থেকেও। সুতরাং, এই রিচার্জ প্ল্যানগুলির মধ্যে কোনও একটি থাকলেই আপনাকে আর IPL 2021-এর প্রতিটি ম্যাচের লাইভ সম্প্রচার দেখতে আলাদা করে টাকা খরচ করতে হবে না।

এগুলি ছাড়া আইপিএল-এর লাইভস্ট্রিমের জন্য আপনি Disney + Hotstar সাবস্ক্রাইব করতে পারেন। এক্ষেত্রে আপনি Disney + Hotstar VIP প্যাক বাছতে পারেন। এজন্য গুন্তে হবে বছরে ৩৯৯ টাকা। অথবা Disney + Hotstar Premium প্যাক সাবস্ক্রাইব করতে পারেন। যার জন্য মাসে ২৯৯ টাকা গুনতে হবে। টিভিতে যারা আইপিএল ২০২১ ম্যাচ দেখবেন, তাঁরা স্টার স্পোর্টস চ্যানেলে দেখতে পারবেন লাইভ ম্যাচ। বিকেল সাড়ে ৩টে ও সন্ধ্যা সাড়ে ৭টা, এই দুই সময় ম্যাচ থাকবে।

ভারতের বাইরে যাঁরা থাকেন, তাঁরা কী ভাবে আইপিএল ২০২১-এর লাইভ সম্প্রচার দেখবেন?
প্রায় ১০০টি দেশে অনলাইনে আইপিএল সম্প্রচার করবে এই সংস্থা। অ্যাপ ছাড়াও রয়েছে ওয়েব ভার্সানও। আইপিএলের সঙ্গে যুক্ত হওয়ার পর সংস্থার সিইও উদয় রেড্ডি জানিয়েছেন, ‘সারা বিশ্বেই ক্রিকেটের জনপ্রিয়তা রয়েছে। আর আইপিএল হল অন্যতম পপুলার একটি ক্রিকেট টুর্নামেন্ট। সেখানে ঘরে বসেই ম্যাচ দেখতে পারবেন দর্শকরা।’

আরও পড়ুন

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ