Wednesday, June 23, 2021

পাবজি নিয়ে সুখবর, সব জল্পনা ভেঙে ভারতে ফিরছে পাবজি!

একসময় যুবসমাজের সঙ্গী ছিল পাবজি (PUBG)। পাবজির প্রতি এতটাই আসক্তি ছিল তার জন্য প্রান দিতেও রাজি যুবকরা। মজারছলে হলেও এটাই সত্যি। দেশের ৮০ শতাংশ যুবক গেমের প্রতি আসক্ত। তাঁদের মধ্যে পাবজি অন্যতম। পাবজির প্রতি আকৃষ্ট হয়ে ব্রেন স্ট্রোকের ফলে মৃত্যুর ঘটনাও ঘটে।

তাহলে আবার ভারতে ফিরে আসছে পাবজি (PUBG)? তবে নতুন সম্ভাবনার দেখা দিচ্ছে। পাবজি মোবাইলের মূল কোম্পানি ক্যাফটন নাকি ভারত সরকারের কাছ থেকে ইতিমধ্যেই সবুজ সংকেত পেয়েছে। তবে এখনও পর্যন্ত সরকারি ভাবে কিছু ঘোষণা করা হয়নি।

লাদাখে ভারত-চিন উত্তেজনা চলাকালীন শত খানেক অ্যাপ নিষিদ্ধ করে দেয় কেন্দ্রীয় সরকার। তার মধ্যে বহুলপরিচিত টিকটক সহ মাল্টিপ্লেয়ার রয়্যাল ব্যাটল গেম, ‘প্লেয়ার্স আননোন ব্যাটল গ্রাউন্ড’ (পাবজি)। পাবজি নিষিদ্ধ হয়ে যাওয়ার পরে পাবজিপ্রেমীদের একটা বড় অংশ হতাশই ভোগেন। তবে তাতে বসে নেই পাবজিপ্রেমীরা অন্য দেশের সার্ভার ব্যবহার করে দিব্বি চালাচ্ছে। এবার সেসবের প্রয়োজন হবে না।

কিছু পপুলার ইউটিউবার ভিডিওর মাধ্যমে দাবি করেছেন, ক্র্যাফটন বেশ কিছু দিন ধরেই ভারত সরকারের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে। কোম্পানির তরফেই তেমন ইঙ্গিত মিলেছিল। তাদের লক্ষ্যই হল, ভারতে ফের একবার পাবজি লঞ্চ করার অনুমতি আদায় করা। খবর সূত্রে, সম্প্রতি নাকি সেই অনুমতি পেয়ে গিয়েছে ক্র্যাফটন। এক ইউটিউবার দাবি করেছেন, পাবজি প্রেমীদের জন্য আগামী ২ মাসের মধ্যে খুব ভাল খবর আসতে চলেছে। তবে ঠিক কবে সেই সুখবর আসবে তা এখনই খোলসা করা হচ্ছে না।

আরও পড়ুন

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ