Wednesday, June 23, 2021

কলকাতায় বেলা ১২টায় টর্নেডোর আশঙ্কা, বাড়িতে থাকার বার্তা মুখ্যমন্ত্রীর

ঘূর্ণিঝড় ইয়াস আছড়ে পড়েছে। রাজ্যে ক্ষয়ক্ষতির পরিমান বাড়ছে। এর মধ্যে কলকাতায় টর্নেডোর আশঙ্কা করা হচ্ছে। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আজ সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলকাতার সব বাসিন্দাদের ঘরে থাকার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ির বাইরে বেরোতে নিষেধ করেন মুখ্যমন্ত্রী। গতকালই ব্যান্ডেলে টর্নেডো দেখা গিয়েছিল।

বুধবার নির্ধারিত সময়ের আগেই ওড়িশার ধামড়ায় স্থলভাগে আছড়ে পড়েছে যশ বা ইয়াস। যার প্রভাব পড়েছে পূর্ব মেদিনীপুরে। দিঘায় উত্তাল সমুদ্র। কিন্তু ধামড়ায় ল্যান্ডফল হলেও সম্পূর্ণ স্বস্তি পাচ্ছে না কলকাতাবাসী। কারণ আবহবিদ জানালেন, বেলা ১২টা নাগাদ কলকাতায় স্থানীয়ভাবে টর্নেডোর সম্ভাবনা রয়েছে। আজ পূর্ণিমার কারণে ভরাকোটালের জেরে সকাল ১১টা ৩৭ মিনিট নাগাদ জলোচ্ছ্বাস সর্বোচ্চ মাত্রায় পৌঁছবে। আর ঘূর্ণিঝড় যশ আছড়ে পড়ায় তৈরি হয়েছে বিভিন্ন এয়ার পকেট। আর এই দুয়ের জেরেই টর্নেডোর আশঙ্কা তৈরি হয়েছে। ১১টা ৩৭ মিনিট থেকে ১২টার সময়টা পরিস্থিতি বেশ ভয়ংকর আকার ধারণ করতে পারে বলেই মনে করছে হাওয়া অফিস।

কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও টর্নেডোর প্রভাব পড়বে বলে আশঙ্কা করছেন আবহবিদরা। আর এই কারণেই প্রত্যেককে বাড়িতে থাকার আরজি জানাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, সবে তাণ্ডব শুরু হয়েছে। আরও অন্তত ৫ ঘণ্টা থাকবে। তাই আজকের গোটা দিনটাই সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ