Wednesday, June 23, 2021

চিনের টিকা নেওয়ার পরেই করোনা আক্রান্ত পাক প্রধানমন্ত্রী ইমরান খান

করোনাতে আক্রান্ত হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ট্যুইটারে সেই খবরের সত্যতা স্বীকার করেছেন স্বাস্থ্য বিষয়ক পরিষেবার ক্ষেত্রে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ফয়জল সুলতান। শনিবার একটি ট্যুইট বার্তায় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ইমরান খানের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।’

হাস্যকর হলেও এটাই সত্যি। ১৮ মার্চ চিনের ভ্যাকসিন নিয়েছিলেন তিনি। তারপর তিনি করোনা আক্রান্ত হন। এখন চিনের ভ্যাকসিন নিয়ে উত্তাল সৃষ্টি হয়েছে।

দু’দিন আগেই চিনের সিনোফার্ম সংস্থার ভ্যাকসিন আসে পাকিস্তানে। টিকা নিতে জনগণকে উৎসাহ দিতে প্রথমেই তিনি চিনা ভ্যাকসিন নেন। পাকিস্তানে শুধুমাত্র চিনা টিকায় মিলছে। কিন্তু টিকার প্রথম ডোজ নেওয়ার মাত্র ২ দিনের মধ্যেই কোভিড আক্রান্ত হলেন ইমরান খান। যার জেরে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে পাকিস্তানে। তবে টিকাকরন শুরু হলেই বিতর্কের সৃষ্টি হয়ে যায় প্রথম থেকেই। কেননা চিনের স্বাস্থ্যদপ্তরের তরফে সম্পূর্ণ সবুজ সংকেত পাওয়ার আগেই সেই টিকা ব্যবহার শুরু করে দেয় ইসলামাবাদ। এমনিতে পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। তাই কয়েকদিন আগে খোওয়াজা জানিয়ে দিয়েছিলেন, এই মুহূর্তে টিকা কেনার কোনও পরিকল্পনা পাকিস্তানের নেই। তাঁদের ভরসা হার্ড ইমিউনিটি বা গোষ্ঠী অনাক্রম্যতা এবং বন্ধু দেশগুলির থেকে ‘উপহার’ হিসেবে পাওয়া টিকা।

আরও পড়ুন

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ