Wednesday, June 23, 2021

বিয়ের কার্ডে ‘No Farmer, No Food’ লিখে প্রতিবাদ

ভারতে নাগরিকরা যারা কৃষকদের সমর্থন করছেন তারা জ্বলন্ত ইস্যুটির দিকে দৃষ্টি আকর্ষণ করার জন্য অনন্য উদ্যোগ নিয়ে আসছেন। এবার বিয়ের কার্ডে ‘No Farmer, No Food’লিখে প্রতিবাদ করলেন হরিয়ানার এক যুবক। কৃষক পরিবারের সন্তান কমলদীপ ২০ ফেব্রুয়ারি সাত পাকে বাঁধা পড়বেন। নিমন্ত্রনের কার্ডে স্লোগানের পাশাপাশি কৃষক নেতা ছোটু রাম এবং শহিদ ভগৎ সিংয়ের ছবি রয়েছে।

অনন্য কার্ডের বিষয়ে জানতে চাইলে কমলদীপ বলেন, “দিল্লিতে না যেতে পারলেও কমপক্ষে আমরা তাদের এভাবে নৈতিক সমর্থন দিতে পারি।’ প্রবীণের বাবা প্রেম সিং গোয়াতও এই পদক্ষেপের পুরোপুরি সমর্থন করে বলেছেন যে “কৃষকদের এই বার্তা সবার কাছে পৌঁছে দেওয়া উচিত। অতএব, আমরা কার্ডে ‘No Farmer, No Food’লিখেছি। কৃষক যদি কৃষিকাজ না করে থাকে তবে আমরা কীভাবে খাবার খাব। আমরা এই আন্দোলনকে সমর্থন করি, তাই আমরা এই কাজটি করেছি।

আরও পড়ুন- বিজেপিতে যোগ দিতে পারেন নুসরতের প্রেমিক যশ!

সম্প্রতি, উত্তরাখণ্ডের এক নব-শিখ দম্পতি বিয়ের আসর থেকে গাড়ীর পরিবর্তে ট্র্যাক্টরে বাড়ি ফিরেছিলেন। বিয়ের সময়, এই দম্পতি এমন গানগুলি বাজিয়েছিল যা কৃষকদের পক্ষে সমর্থন করেছিল এবং তাদের উপস্থিত লোকজনও কৃষক সমর্থক স্লোগান তুলতে দেখা যায়। বিয়ের কাজ শেষ হওয়ার পরে, দম্পতি তাদের গাড়িটি সরিয়ে প্রতীকী ভঙ্গিতে ট্র্যাক্টর বাড়িতে নিয়ে যায়।

তার আগে, হরিয়ানার কর্ণাল থেকে একজন বর তার রাজ্যের কৃষকদের সহায়তা করার জন্য অভিনব গাড়ির পরিবর্তে ট্র্যাক্টর দিয়ে তার বিয়ের জায়গায় চলে যান।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ