Wednesday, June 23, 2021

Vi আনলো অপ্রত্যাশিত দুর্দান্ত সুবিধা, এবার থেকে সারা সপ্তাহের অব্যবহৃত ডেটা ব্যবহার করা যাবে ছুটির দিনে

আনলিমিটেড ইন্টারনেট আসার পর থেকে আমাদের দৈনন্দিন চাহিদা মেটার পরও অনেকটা ডেটা অব্যবহৃত থেকে যায়। তাছাড়া আমরা আমাদের ইন্টারনেটের দৈনিক ডেটা সব দিন শেষ করতে পারিনি। সর্বপ্রথম জিও আনলিমিটেড ইন্টারনেট সুবিধা দেওয়ার পর থেকে গ্রাহকদের মন কেড়ে নেই। এবং অন্যান্য টেলিকম সংস্থা গুলো মুখ থুপরে পরে এবং পরবর্তীকালে তারাও সেই পথ অবলম্বন করে। যেহেতু জিও এর রিচার্জ প্লান অনেকটাই কম অন্যান্য টেলিকম সংস্থা গুলোর চেয়ে তাই গ্রাহকরা জিওর দিকেই ঝুঁকে পড়ছে।

বর্তমান পরিস্থিতির সাথে পথ চলা কঠিন হয়ে পরে অন্যান্য টেলিকম সংস্থা গুলোর। তাই ভোডাফোন ও আইডিয়া যৌথভাবে ভোডাফোন আইডিয়া লিমিটেড শুরু করেছে। এই সংস্থা গ্রাহকদের মন কাড়তে একটু অন্যভাবে হাটলেন। আমরা দৈনিক ডেটা সবসময় পুরোপুরি ভাবে শেষ করতে পারিনি। আর সেই অব্যবহৃত ডেটা ব্যাবহারের সুযোগ দিচ্ছে এই সংস্থা। এই টেলিকম কোম্পানি Vi (Vodafone Idea) সোমবার ‘Weekend Data Rollover’ নামক একটি অফার চালু করেছে। এই অফারের ফলে Vi গ্রাহকরা তাদের আনলিমিটেড প্যাকের অব্যবহৃত ডেটা উইকএন্ডের সময় ব্যবহার করতে পারবেন।

এটি দৈনিক কোটা বেনিফিটের অফার সীমিত সীমার মধ্যে ২৪৯ টাকার গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে। ডেটা উইকএন্ড রোলওভার প্রিপেইড গ্রাহকদের অবহেলিত ডেটা কোটা নষ্ট হওয়ার চিন্তা না করে সপ্তাহে সাপ্তাহিক ছুটিতে অব্যবহৃতভাবে তাদের অবহেলিত ডেটা ব্যবহার করতে পারবে। আগামী ১৯ অক্টোবর থেকে পরের বছর ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে অফারটি। যা ২৪৯ টাকার বেশি দামের প্রিপেড আনলিমিটেড কলিং ও দৈনিক ডেটা প্যাকের সঙ্গে উপলব্ধ থাকবে।

Vi এর উইকএন্ড ডেটা রোলওভার কীভাবে কাজ করবে
যদি আপনি Vi-এর ২৪৯ টাকার আনলিমিটেড প্যাকটি রিচার্জ করেন, তাহলে দৈনিক ডেটা হিসাবে পাবেন ১.৫ জিবি। হয়তো ধরুন আপনার সোমবারের অব্যবহৃত দৈনিক ডেটা ১ জিবি, মঙ্গলবারের ০.৬ জিবি, বুধবারের ০.৪ জিবি, বৃহস্পতিবার এবং শুক্রবারের অব্যবহৃত ডেটা হল ০.৫ জিবি। তাহলে অব্যবহৃত ডেটার পরিমান হচ্ছে ৫ জিবি।

যা উইকএন্ডের সময় এই অব্যবহৃত ডেটা আগে খরচ হবে, তারপর দৈনিক ডেটা খরচ হবে। এই ডেটা চেক করতে পারবেন *১৯৯# নম্বরে ডায়াল করে। তবে ডেটা প্ল্যানের দিন শেষ হয়ে গেলে বন্ধ হয়ে যাবে পরিষেবা।

Vi এর কোন কোন প্যাকে পাবেন এই সুবিধা
উইকএন্ড ডেটা রোলওভার ডেটা প্ল্যানটি ২৪৯ টাকার আনলিমিটেড প্ল্যান থেকে শুরু করে ২৯৯, ৩৯৯, ৪৪৯, ৫৫৫, ৫৯৫, ৬৯৯, ৭৯৫, ৮১৯, ২৩৯৯ এবং ২৫৯৫ আনলিমিটেড প্ল্যানের সঙ্গেও এই সুবিধা উপলব্ধ থাকবে।

দ্বিগুণ ডেটা প্রিপেইড পরিকল্পনায় সাবস্ক্রাইব করা ভিআই ব্যবহারকারীরাও রোলওভার সুবিধা পেতে পারেন। যদি কোনও ব্যবহারকারীর ডেটা জমা থাকে তবে তার পরিকল্পনাটি মেয়াদ শেষের কাছাকাছি থাকলে তাকে কোনও বিলম্ব না করে আবার রিচার্জ করতে হবে। নতুন রিচার্জের কোনও ফাঁকই জমা হওয়া ডেটা বাজেয়াপ্ত করার দিকে পরিচালিত করবে।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ