Wednesday, June 23, 2021

ভুয়া ভিডিও দেখার পরে করোনা থেকে রক্ষা পেতে নিজের প্রস্রাব পান করলেন মহিলা!

করোনাভাইরাস বিশ্বব্যাপী আঘাত হানার পর থেকেই প্রচুর ভুল তথ্য ও জাল খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এমন এক বিভ্রান্তিমূলক খবরের শিকার হলেন লন্ডনের এক মহিলা। নিজের প্রস্রাব খেলেই নাকি করোনা রোধ করা সম্ভব! হোয়াটসঅ্যাপে এমনই ভিডিও পেয়েছিলেন লন্ডনের এক মহিলা।

হোয়াটসঅ্যাপে তার বন্ধুর কাছ থেকে পাঠানো একটি ভিডিওতে প্রস্রাবের কথাটি শুনেছিলেন। একই বিশ্বাস করে, সেই ভিডিও দেখেই টানা চারদিন নিজের প্রস্রাব খেলেন তিনি। শুধু তাই নয়, সন্তানদের দিয়েও একই কাজ করালেন। মায়ের কথা মেনে শিশুরাও নিজেদের প্রস্রাব পান করল চারদিন ধরে। চিকিৎসা সম্ভবত কাজ করছে না বুঝতে পেরে তারপর তিনি প্রস্রাব পান করা বন্ধ করেন। বিষয়টি জানাজানি হতেই হেলথওয়াচ সেন্ট্রাল ওয়েস্ট লন্ডন (HCWL)-এর তরফে মহিলাকে সতর্ক করা হয়। তাদের উদ্যোগেই এযাত্রায় ক্ষান্ত করা গিয়েছে মহিলাকে। কোনও বড় বিপদ ঘটার আগেই রক্ষা পেয়েছে গোটা পরিবার।

আরও পড়ুন- পকসো আইনের বিরোধিতা করে মহিলা বিচাপতিকে ১৫০টি কন্ডোম পাঠালেন এক মহিলা

HCWL-এর সিইও অলিভিয়া স্লিমার ব্যাখ্যা হলেন। আর দাবি করা হয়েছিল, কেউ যদি নিজের প্রস্রাব নিয়মিত খেতে পারেন তাহলে কোভিড ১৯-এর (COVID-19) মতো ভাইরাস থেকেও রক্ষা পাবেন। সেই ভিডিওতেই বিশ্বাস করে এই কাণ্ড ঘটিয়েছেন মহিলা। মহিলা বলেছিলেন যে, তিনি ভ্যাকসিনে বিশ্বাসী নন বরং এর পরিবর্তে করোনাভাইরাসকে ঐতিহ্যবাহী নিরাময়ে বিশ্বাসী।

উল্লেখ্য, এই প্রথম নয় এর আগেও এমন ভুয়ো খবরের ঘটনা ঘটেছিল। গত বছরের শেষে ভুয়ো খবরের জেরে মৃত্যুর দোরগোড়ায় পৌঁছে গিয়েছিল ব্রিস্টলের বাসিন্দা লিউক উইলিয়ামসন। তিনি আবার শুনেছিলেন বেশি জল খেলে নাকি করোনা ভাইরাস মূত্রের সঙ্গে বেরিয়ে যায়। এই রটনায় বিশ্বাস করে দিনে পাঁচ লিটার করে জল খেতে শুরু করেছিলেন লিউক। অনেকেই এমন খবরে বিশ্বাস করে ফেলছে।

আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

টাটকা আপডেট

সবচেয়ে জনপ্রিয় সংবাদ